• ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

গোয়াইনঘাটে টাস্কফোর্সের অভিযান, বালু পাথর নৌকা মেশিন জব্দ

bijoy71news
প্রকাশিত অক্টোবর ১৪, ২০২৪
গোয়াইনঘাটে টাস্কফোর্সের অভিযান, বালু পাথর নৌকা মেশিন জব্দ

সিলেটের গোয়াইনঘাট উপজেলার সীমান্ত এলাকায় টাস্কফোর্সের যৌথ অভিযানে বালু, পাথর,নৌকা ও মেশিন জব্দ করা হয়েছে।

সোমবার (১৪ অক্টোবর) ভোর ৫ টা থেকে ৯ টা পর্যন্ত সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) এর অধীনস্থ সংগ্রাম বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১২৭৩/এমপি হতে আনুমানিক ০১ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে বল্লারঘাট, জাফলং চা বাগান নদীর পাড়, জাফলং ব্রীজ এবং ২ কিলোমিটার অভ্যন্তরে ছৈলখাল এলাকায় বিজিবির আহবানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলাম এর নেতৃত্বে টাস্কফোর্স যৌথ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে গোয়াইনঘাট সহকারী কমিশনার ভূমি মোঃ সাইদুল ইসলাম,সিলেট পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ বদরুল হুদা, সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) এর ভারপ্রাপ্ত কোয়ার্টার মাষ্টার সহকারী পরিচালক মোহাম্মদ ফারুক হোসেন, পিবিজিএমসহ বিজিবি টহলদল এবং গোয়াইনঘাট থানার এস আই মোঃ ফকরুল ইসলাম উপস্থিত ছিলেন ।

টাস্কফোর্স অভিযানে সীমান্তবর্তী এলাকায় অবৈধভাবে পাথর উত্তোলনকারী ৭০০ টি কাঠের নৌকা, ৯,৬৬,০০০ ঘনফুট বালু, ১০০০০ ঘনফুট পাথর এবং ০২ টি পাথর ভাঙ্গা মেশিন জব্দ করাসহ সংশ্লিষ্ট মালিকের বিরুদ্ধে স্থানীয় প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর কর্তৃক থানায় মামলা দায়ের করার কার্যক্রম চলমান রয়েছে। জব্দকৃত নৌকা, পাথর, বালু এবং পাথর ভাঙ্গা মেশিন উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক স্থানীয় জনপ্রতিনিধির জিম্মায় রাখা হয়েছে।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলাম বলেন,ইসি এরিয়াভুক্ত এলাকায় অবৈধভাবে বালু পাথর উত্তোলন করায় টাস্কফোর্সের মাধ্যমে যৌথ অভিযান পরিচালনা করে বালু, পাথর, নৌকা ও মেশিন জব্দ করা হয়েছে। আগামীতেও এইরকম অভিযান অব্যাহত থাকবে।