• ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

সুনামগঞ্জে আশ্রয়ণ প্রকল্পে অগ্নিকাণ্ডে নিহতদের ৪ জন শিশু

bijoy71news
প্রকাশিত অক্টোবর ১, ২০২৪
সুনামগঞ্জে আশ্রয়ণ প্রকল্পে অগ্নিকাণ্ডে নিহতদের ৪ জন শিশু

সুনামগঞ্জে আশ্রয়ণ প্রকল্পের ঘরে লাগা আগুনে নিহত একই পরিবারের ছয়জনের মধ্যে চারজনই শিশু বলে জানা গেছে।

নিহতরা হলেন– মো. এমারুল ইসলাম (৫০), তার স্ত্রী পলি আক্তার এবং তাদের চার সন্তান পলাশ মিয়া (৯), ফরহাদ (৭), ফাতেমা বেগম (৫) ও উমর ফারুক (৩)। পরিবারটি ওই আশ্রয়ণ প্রকল্পেরে একটি ঘরে থাকতেন। তবে তাদের গ্রামের বাড়ি কোথায় তা জানা যায়নি।

সোমবার (৩০ সেপ্টেম্বর) মধ্যরাতে জেলার ধর্মপাশা উপজেলার জয়শ্রী ইউনিয়নের শীমের সরকারি আশ্রয়ণ প্রকল্পে লাগা আগুনে তাদের মর্মান্তিক মৃত্যু হয়।

আশ্রয়ণ প্রকল্পের অন্য এক বাসিন্দা জানান, সোমবার রাতে পাশের ঘরে আগুনের ধোঁয়া দেখতে পান তারা। পরে তাদের চিৎকার শুনে সবাই বের হয়ে আসে। এ সময় ঘরের ভেতর থেকে দরজা আটকানো ছিল। তখন স্থানীয়রা পুলিশকে খবর দেন। পরে পুলিশ ও স্থানীয়রা ঘরের দরজা ভেঙে ঘরে ঢোকে। এসময় ঘরটিতে বসবাসকারী স্বামী-স্ত্রী ও চার সন্তানকে তারা মৃত অবস্থায় দেখতে পান।

মঙ্গলবার (১ অক্টোবর) সকালে অগ্নিকাণ্ডে ছয়জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক।

তিনি বলেন, ‘আমরা ঘটনাস্থলে গিয়েছিলাম। বর্তমানে আগুন নিয়ন্ত্রণে আছে। তবে কীভাবে এ ঘটনা ঘটেছে তা এখনো জানা যায়নি। অগ্নিকাণ্ডের কারণ উদঘাটনে আমরা ফায়ার সার্ভিসের একটি দলকে নিয়ে তদন্ত করছি।’