• ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

আইনজীবীদের হট্টগোলে ব্যাস্তে গেলো সাবেক মন্ত্রীর জামিন শুনানী

bijoy71news
প্রকাশিত অক্টোবর ৯, ২০২৪
আইনজীবীদের হট্টগোলে ব্যাস্তে গেলো সাবেক মন্ত্রীর জামিন শুনানী

সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের জামিন শুনানি নিয়ে আদালতের এজলাসে তুমুল হট্টগোল করেছেন বাদী ও আসামিপক্ষের আইনজীবীরা। এতে শুনানি না করেই এজলাস ছেড়ে চলে যান বিচারক। ফলে ব্যাস্তে গেলো সাবেক এই মন্ত্রীর জামিন আবেদনের শুনানী।

বুধবার (৯ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে জামিন শুনানির পূর্বে বিএনপি ও আওয়ামী লীগপন্থী আইনজীবীদের হট্টগোল শুরু হয়। এ কারণে শুনানি না করে এজলাস ছাড়েন বিচারক মো. হেমায়েত উদ্দিন।

বিষয়টি নিশ্চিত করে আদালতে উপস্থিত একাধিক আইনজীবী জানান, দুইপক্ষের হট্টগোলের কারণে জামিন শুনানি না করে এজলাস ছেড়ে গেছেন। পরে বেলা আড়াইটায় জামিন হবে বলে জানান তারা।

বাদীপক্ষের আইনজীবী মাসুক আলম বলেন, নির্ধারিত আদালতে জামিন না পেয়ে মঙ্গলবার জেলা জজ আদালতে জামিন আবেদন করে আসামিপক্ষ। এরকম মিস কেসের ক্ষেত্রে এক সপ্তাহ পরে শুনানির জন্য তারিখ দেওয়া হলেও এখানে অস্বাভাবিক প্রক্রিয়ায় শুনানির তারিখ দেওয়া হয়েছে। আদালতে আমরা এর প্রতিবাদ করেছি। এ সময় দুইপক্ষের মধ্যে হট্টগোল হয়েছে।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শেরেনূর আলী বলেন, পারিপার্শ্বিক অবস্থা বিবেচনায় আমাদের মনে হয়েছে বাদীপক্ষ ন্যায়বিচার থেকে বঞ্চিত হওয়ার আশঙ্কা রয়েছে। পরবর্তী শুনানিতে বাদীপক্ষ অংশ নেবে কি না আলোচনা করে জানাবো।

আসামিপক্ষের আইনজীবী শফিকুল ইসলাম বলেন, জামিন পাওয়া আসামির অধিকার। কিন্তু বাদীপক্ষ আদালতে হট্টগোল করেছে। বেলা আড়াইটায় শুনানিতে আমরা অংশ নেবো। এসময় আমরা এম এ মান্নান সাহেবের জামিন চাইবো।

উল্লেখ্য, গত ৪ আগস্ট শেখ হাসিনার পদত্যাগের এক দফা দাবিতে সুনামগঞ্জে আন্দোলনরত ছাত্র-জনতার ওপর হামলা, গুলি, টিয়ারশেল নিক্ষেপের ঘটনায় নির্দেশদাতা হিসেবে এম এ মান্নানসহ ৯৯ জনের বিরুদ্ধে মামলা করেন গুলিবিদ্ধ জহুর আহমদের ছোটভাই হাফিজুর রহমান। পরে দ্রুত বিচার আইনে দায়ের করা এ মামলায় সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার নিজ বাড়ি থেকে সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানকে গ্রেপ্তার করা হয়।