• ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

সুনামগঞ্জে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে ৪ জনের মৃত্যু

bijoy71news
প্রকাশিত সেপ্টেম্বর ২৯, ২০২৪
সুনামগঞ্জে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে ৪ জনের মৃত্যু

সুনামগঞ্জে হাওরে মাছ ধরার সময় বজ্রপাতে ৪ জেলে নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ছাতক উপজেলার একজন, দোয়ারাবাজার উপজেলার দু’জন ও জামালগঞ্জ উপজেরার একজন।

রোববার (২৯ সেপ্টেম্বর) সকালে জেলার তিনটি উপজেলার পৃথক তিনটি হাওরে এসব ঘটনা ঘটে। চার জেলের মৃত্যুর ঘটনায় তাদের পরিবারে শোকের মাতম চলছে।

সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন বজ্রপাতে চারজনের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, জেলার ছাতক উপজেলায় সুন্দর আলী (৫০) নামে এক জেলে নিহত হয়েছেন। তিনি ছাতক উপজেলার মল্লিকপুর গ্রামের খুরশেদ আলীর ছেলে। সকাল সাড়ে ৮ টার দিকে উপজেলার বোয়া বিল হাওরে বজ্রপাতে তিনি নিহত হন।

ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ খবর নিশ্চিত করেছেন।

এদিকে জেলার দোয়ারাবাজার উপজেলার দেখার হাওরে সকাল ৭টার বৃষ্টির মধ্যে মাছ ধরতে গিয়ে আকস্মিক বজ্রপাতে দুজন ঘটনাস্থলেই দুজন মারা যান। নিহতদের বাড়ি উপজেলার পান্ডারগাঁও ইউনিয়নের পলিরচর গ্রামে।

নিহতরা হলেন- তিনহালি বাড়ির চাঁন মিয়ার ছোট ছেলে জলাল মিয়া (৩০) ও একই গ্রামের নোয়া গাঁইয়া বাড়ির নুরুল হকের ছেলে মো. জসিম উদ্দিন।

দোয়ারাবাজার উপজেলার পান্ডারগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল ওয়াহিদ এ খবর নিশ্চিত করেছেন।

অপরদিকে জেলার জামালগঞ্জ উপজেলায় শরীফ মিয়া (৩০) নামে একজন বজ্রপাতে নিহত হয়েছেন। তিনি উপজেলার সদর ইউনিয়নের কালাগুজা গ্রামের আব্দুল লতিফের ছেলে।

পুলিশ ও নিহতের পরিবার জানান, রাতে শরীফ কালাগুজার নয়া হাওরে মাছ ধরতে যান। সকালে পরিবারের লোকজন জানতে পারে, তিনি বজ্রপাতে নিহত হয়েছেন। পরে পরিবারের লোকজন মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে।

জামালগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স ম কামাল হোসেন এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, নিহতের বাড়িতে পুলিশ পাঠানো হয়েছে।’