• ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ , ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ভারতের সাবেক শিক্ষামন্ত্রীর লাশ ভেসে আসল বাংলাদেশে

bijoy71news
প্রকাশিত জুলাই ১৬, ২০২৪
ভারতের সাবেক শিক্ষামন্ত্রীর লাশ ভেসে আসল বাংলাদেশে

তিস্তা নদীর স্রোতে ভেসে আসা অজ্ঞাত লাশটির পরিচয় পাওয়া গেছে। ভারতের অঙ্গরাজ্য সিকিমের সাবেক শিক্ষামন্ত্রী আরসি রামচন্দ্র পাউডেলের বলে সনাক্ত করেছে আদিতমারী থানা পুলিশ।

ময়নাতদন্ত শেষে মঙ্গলবার (১৬ জুলাই) সন্ধ্যায় তার মরদেহটি বুড়িমারী স্থলবন্দরের দিকে রওনা করেছে পুলিশ। সেখানে উভয় দেশের প্রশাসনের কর্মকর্তাদের উপস্থিতিতে লাশ হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদ উন নবী। 

এর আগে সোমবার দুপুরে আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের সলেডি স্প্যার বাঁধ ২ এলাকায় তিস্তার চর থেকে অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানাযায়, তিস্তা নদীর বাম তীরের সলেডি স্প্যার বাঁধ-২ এলাকার  চরে একটি লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয় স্থানীয়রা। পরে পুলিশ অজ্ঞাত লাশটি উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে পাঠায়। 

মরদেহের হাতে একটি হাত ঘড়ি থাকলেও পড়নে কোন পোশাক ছিল না। হাত বাঁধা ছিল রশিতে। পরে হাত ঘড়ি ও প্রযুক্তি ব্যবহার করে মরদেহের পরিচয় শনাক্ত করে পুলিশ। জানান যায়, আরসি  রামচন্দ্র পাউডেল ভারতের সিকিম রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী ছিলেন। পরিচয় শনাক্তের পরে তার মরদেহ লালমনিরহাট মর্গ থেকে বুড়িমারী স্থলবন্দরে পাঠায় পুলিশ। সেখানে উভয় দেশের প্রশাসনের উপস্থিতিতে মরদেহ নিহতের পরিবারের কাছে হস্তান্তর করা হবে।