• ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

আন্দোলনের মুখে চার‌দিনের মাতায় সরকারের সিদ্ধান্ত বা‌তিল!

bijoy71news
প্রকাশিত মে ২০, ২০২৪
আন্দোলনের মুখে চার‌দিনের মাতায় সরকারের সিদ্ধান্ত বা‌তিল!

ব্যাটারিচালিত তিন চাকার অটোরিকশা বন্ধের ব্যাপারে নেওয়া সিদ্ধ‌ান্ত আন্দোলনের মুখে মাত্র চার‌দিনের মাতায় বা‌তিল করে‌ছে সরকার।

ব্যাটারিচালিত তিন চাকার অটোরিকশা বন্ধের ঘোষণার পর থে‌কে আ‌ন্দোল‌নে নে‌মে‌ছি‌লেন চালক ও মা‌লিকরা। তা‌দের আ‌ন্দোল‌নে দফায় দফায় সংঘর্ষ ও অ‌গ্নিকা‌ন্ডের ঘটনা ঘ‌টে। আ‌ন্দোলনকারী‌দের কথা বি‌বেচনা ক‌রে মন্ত্রিসভার বৈঠকে এ সিদ্ধান্ত বাতিল করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, ঢাকা শহরে ব্যাটারিচালিত তিন চাকার অটোরিকশা বন্ধের ব্যাপারে নেওয়া সিদ্ধান্ত মন্ত্রিসভার বৈঠকে বাতিল করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

সোমবার (২০ ‌মে) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী ওলামা লীগের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে এ তথ্য জানান ওবায়দুল কাদের। 

কাদের বলেন, বর্তমান বাজার পরিস্থিতি বিবেচনায় নিয়ে স্বল্প আয়ের মানুষের সুবিধার জন্য সিদ্ধান্ত পরিবর্তন করেছেন সরকার প্রধান। 

এরআ‌গে, গত ১৫ মে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের রাজধানীর অলিগলিতে দাপিয়ে বেড়ানো বিপজ্জনক ব্যাটারিচালিত রিকশা বন্ধের নির্দেশ দেন। পরে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) জানায়, ঢাকা মহানগরীতে ব্যাটারি অথবা মোটরচালিত রিকশা বা ভ্যান এবং রংচটা, জরাজীর্ণ, লক্কড়-ঝক্কড় মোটরযান চালানো বন্ধ করা না হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে, এই নির্দেশনার পর গতকাল রোববার থেকে রাজধানীর মিরপুরসহ বিভিন্ন স্থানে বিক্ষোভ করেন অটোরিকশা চালকেরা। কালশীর একটি পুলিশ বক্সে আগুনও দেওয়া হয়। আজ সোমবারও রাজধানীর রামপুরাসহ বিভিন্ন স্থানে বিক্ষোভ করেছেন তাঁরা।

এরই মধ্যে কালশীর পুলিশ বক্সে আগুনের ঘটনায় রাজধানীর তিন থানায় চারটি মামলার দায়ের করেছে পুলিশ।