• ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

আবারও পাঁচ দিনের রিমান্ডে তারা…

bijoy71news
প্রকাশিত অক্টোবর ৮, ২০২৪
আবারও পাঁচ দিনের রিমান্ডে তারা…

আবারও পাঁচ দিনের রিমান্ডে সাবেক মন্ত্রী দীপু মনি, জুনাইদ আহমেদ পলক, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান ও সাবেক পুলিশ প্রধান চৌধুরী আব্দুলাহ আল মামুন। রাজধানীর যাত্রাবাড়ী থানায় দায়েরকৃত হত্যা মামলায় তাদের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।।

মঙ্গলবার (৮ অক্টোবর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের একটি আদালত এ আদেশ দেন।

এছাড়া যাত্রাবাড়ী থানার আলাদা হত্যা মামলায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের লালবাগ বিভাগের সাবেক উপ-পুলিশ কমিশনার (ডিসি) মশিউর রহমান, সাবেক পুলিশ প্রধান চৌধুরী আব্দুল্লাহ আল মামুন দিনের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন হয়। সেদিন প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে ভারতে চলে যান শেখ হাসিনা। ছাত্র-জনতার রোষানল থেকে বাঁচতে গা ঢাকা দিয়ে চলে যান দলটির মন্ত্রী-এমপিসহ অনেক নেতা। এর মধ্যে কেউ কেউ গ্রেপ্তারের ভয়ে বিদেশ পাড়ি জমান।

আওয়ামী লীগ সরকারের পতনের আট দিন পর গত ১৩ আগস্ট নৌপথে পালিয়ে যাওয়ার সময় রাজধানীর সদরঘাট এলাকা থেকে গ্রেপ্তার হন সালমান এফ রহমান। গোপন তথ্যের ভিত্তিতে নৌপথে পলানোর সময় রাজধানীর সদরঘাট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। পরে নিউমার্কেট থানার একটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। এরপর বেশ কয়েকটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে রিমান্ডে নেওয়া হয়।

এর এক সপ্তাহ পর গত ১৯ আগস্ট রাতে ডা. দীপু মনিকে রাজধানীর বারিধারা থেকে গ্রেপ্তার করা হয়। পরদিন মুদি দোকানদার আবু সায়েদকে হত্যার অভিযোগে মোহাম্মদপুর থানায় করা মামলায় তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিন।

গত ১৪ আগস্ট রাতে রাজধানীর খিলক্ষেত থানার নিকুঞ্জ আবাসিক এলাকা থেকে আত্মগোপনে থাকা অবস্থায় পলককে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন ১৫ আগস্ট রাজধানীর পল্টনে কামাল মিয়া নামে এক রিকশাচালককে হত্যার অভিযোগে করা মামলায় তার ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এছাড়া ১ সেপ্টেম্বর পৃথক দুই হত্যা মামলায় তার তিন দিন করে ৬ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।