• ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ , ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

জ‌কিগঞ্জে পুনরায় লোকমান ও কানাইঘাটে নতুন মুখ পলাশ

bijoy71news
প্রকাশিত জুন ৬, ২০২৪
জ‌কিগঞ্জে পুনরায় লোকমান ও কানাইঘাটে নতুন মুখ পলাশ

ষষ্ঠ উপজেলা প‌রিষদ নির্বাচনের শেষ ধাপে সিলেটের জ‌কিগঞ্জ উপজেলায় পুনরায় চেয়ারম্যান বিজয়ী হয়েছেন লোকমান উদ্দিন চৌধুরী এবং কানাইঘাট উপ‌জেলায় চেয়ারম‌্যান হি‌সে‌বে নতুন মুখ মোস্তাক আহমদ পলাশ নির্বা‌চিত হ‌য়ে‌ছেন।

বুধবার (৫ জনু) বড় ধর‌ণের কোন অপ্রী‌তিকর ঘটনা ছাড়াই দুই উপ‌জেলায় শা‌ন্তিুপূর্ণ ভোটগ্রহণ অনু‌ষ্ঠিত হয়।

জকিগঞ্জ উপজেলা পরিষদে বিজয়ী চেয়ারম‌্যান লোকমান উদ্দিন চৌধুরী গত মেয়াদেও তিনি চেয়ারম্যান ছিলেন। 
তিনি ‘দোয়াত-কলম’ প্রতীকে ২৪ হাজার ৬৩ ভোট পেয়ে বিজয়ী হন। তাঁর নিকটত প্রতিদ্বন্দ্বী জমিয়ত নেতা মাওলানা বিলাল আহমদ ইমরান ‘কাপ পিরিচ’ প্রতীক নিয়ে পেয়েছেন ১৬ হাজার ৭৬৮ ভোট।  

এ‌দি‌কে, কানাইঘাট উপজেলা পরিষদ নির্বাচনে নতুন মুখ নির্বাচিত হয়েছেন। বিজয়ী প্রার্থী জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক সম্পাদক মোস্তাক আহমদ পলাশ ‘মোটরসাইকেল’ প্রতীকে পেয়েছেন ৩৫ হাজার ৩০২টি ভোট। 

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক উপ-কমিটির সদস্য শামসুজ্জামান বাহার ‘ঘোড়া’ পেয়েছেন ২৯ হাজার ৭৬৫টি ভোট।
পলাশ ও বাহার ছাড়া কানাইঘাটে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন- বিএনপি নেতা আবুল হারিছ চৌধুরীর চাচাতো ভাই আবুল মনসুর চৌধুরী (হেলিকপ্টার), ব্যবসায়ী বেলাল আহমদ (দোয়াত-কলম), সাবেক ছাত্রনেতা খায়ের উদ্দিন চৌধুরী (টেলিফোন), খায়রুল আমিন (আনারস) ও এনামুল হক (কাপ-পিরিচ)।