• ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বিয়ের ৬ মাসের মাথায় গৃহবধুর রহস্যজনক মৃত্যু

bijoy71news
প্রকাশিত মার্চ ৩১, ২০২৪
বিয়ের ৬ মাসের মাথায় গৃহবধুর রহস্যজনক মৃত্যু

সিলেটের কানাইঘাট উপজেলার লক্ষীপ্রসাদ পূর্ব ইউপির দনাপাতিয়ালা গ্রামে বিয়ের ৬ মাসের মাথায় তানহা আক্তার রিপা (১৯) নামে এক নববধূর রহস্যজনক মৃত্যু হয়েছে।

শুক্রবার (২৯ মার্চ) গভীর রাতে এ ঘটনাটি ঘটেছে ।

নিহতের পিত্রালয়ের সদস্যদের দাবী স্বামীর বাড়ির লোকজন তাকে নির্যাতন করে হত্যার পর আত্মহত্যার নাটক সাজাচ্ছে। গৃহবধূর মৃত্যুর সংবাদ পেয়ে শনিবার সকালে থানা পুলিশ তানহা আক্তার রিপার স্বামীর বাড়ি থেকে তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট মর্গে প্রেরণ করেছে।

নিহত তানহা আক্তার রিপা কানাইঘাটের সীমান্তবর্তী দনা পাতিয়ালা গ্রামের নিজাম উদ্দিনের স্ত্রী ও জকিগঞ্জ উপজেলার তেরাপুর গ্রামের মৃত সুরুজ আলীর মেয়ে।

লাশ উদ্ধারকারী কানাইঘাট থানার এস.আই পীযুষ চন্দ্র সিংহ জানান, প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে তাহনা আক্তার রিপা আত্মহত্যা করতে পারেন। লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়না তদন্তের জন্য ওমেক হাসপাতালে পাঠানো হয়েছে। তবে কী কারনে রিপা আত্মহত্যা করেছে তা তদন্ত করে দেখা হবে।

নিহতে রিপার আপন ভাই মারুফ আহমদ অভিযোগ করেন, মাত্র ৬ মাস পূর্বে তার বোনের বিয়ে নিজাম উদ্দিনের সাথে হয়েছে। বিয়ের কিছুদিন পর থেকে শ^শুড়-শ^াশুড়ী, জ্যা ও স্বামী কারনে অকারনে রিপাকে মানসিক ভাবে নির্যাতন করে আসছিল। শুক্রবার সকাল ১১টার দিকে রিপা আমার বড় বোন উম্মে সুমাইয়াকে ফোন করে জানিয়েছিল স্বামীর বাড়িতে ঝগড়া-ঝাটি হয়েছে এবং পরিবারের সবার কাছে তাকে ক্ষমা চাওয়ানো হয়েছে। এরপর রাত ২টার দিকে আমার বোনের মৃত্যুর সংবাদটি আমরা জানতে পারি। এতে আমাদের কাছে রহস্যজনক মনে হচ্ছে। কারন আমার বোন রিপা কখনোই আত্মহত্যা করতে পারে না। তার স্বামী বা পরিবারের কেউ আমাদের যোগাযোগ বা কোন সঠিক ভাবে কিছু বলছে না। আমাদের ধারনা তার স্বামীর বাড়ির লোকজন আমার বোনকে হত্যা করে পরবর্তীতে সিলিং ফ্যানের সাথে ওড়না প্যাঁচিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার ঘটনা এলাকায় প্রচার করেছেন।

তাহনার স্বামীর বাড়ির লোকজনের বিরুদ্ধে মামলা দায়েরে করা হবে বলে নিহতের ভাই মারুফ আহমদ জানান।

অপরদিকে নিহত তানহার স্বামীর বাড়ির লোকজনের সাথে যোগাযোগ করে তাদের কোন বক্তব্য পাওয়া যায়নি। নিহতের স্বামী নিজাম উদ্দিনকে মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও তিনি ফোন রিসিভ করেননি।