• ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সিলেটে স্বাস্থ‌্য কমপ্লেক্সের অ‌নিয়ম ধরলেন সয়ং মন্ত্রী!

bijoy71news
প্রকাশিত মার্চ ৭, ২০২৪
সিলেটে স্বাস্থ‌্য কমপ্লেক্সের অ‌নিয়ম ধরলেন সয়ং মন্ত্রী!

মন্ত্রীত্ব পাওয়ার পর সিলেটে প্রথম সফরেই স্বাস্থ্য ব্যবস্থার নানা অনিয়মের চিত্র ধরা পড়েছে স্বাস্থ্য মন্ত্রীর চোখে। সফর প্রথম দিন জৈন্তাপুর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে বরখাস্ত করে নিজের কঠোর অবস্থানের জানান দিলেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

বুধবার (৬ মার্চ) সকালে দু’দিনের সরকারি সফরে স্বাস্থ্যমন্ত্রী সিলেটে পৌঁছান। এরপর যান জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে। সেখানে গিয়ে মন্ত্রী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রেন্টু পুরকায়স্থকে অফিসে না পেয়ে তাৎক্ষণিক সাময়িক বরখাস্তের নির্দেশ দেন।

পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে ডা. সামন্ত লাল সেন বলেন- জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অবস্থা খুব একটি ভালো না। এখানে জনবল সংকট। ভবনটির সংস্কারও প্রয়োজন। সেখানে ডাক্তারদের উপস্থিতি কম থাকায় তাদেরকে কড়া নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া সেখানের পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে না পাওয়ায় তাকে সাসপেন্ড করা হয়েছে।

বরখাস্তের বিষয়ে জৈন্তাপুর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রেন্টু পুরকায়স্থ বলেন- আমি অফিসিয়াল কাজেই বাইরে ছিলাম। স্যার আসার খবরে আমি তড়িঘরি করে অফিসে ছুটে আসি। কিন্তু আমি আসার আগেই স্যার এসে পড়েছিলেন, তাই আমাকে অফিসে না পেয়ে এমন নির্দেশ দিয়েছেন। তবে স্যারের সঙ্গে আমার দেখা হয়েছে।

এদিকে, জৈন্তাপুর থেকে ফিরে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন সিলেটের বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন।

স্বাস্থ্য কমপ্লেক্স দুটি পরিদর্শনকালে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীসহ স্বাস্থ্য মন্ত্রণালয় ও প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।