• ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সুনামগঞ্জের ৫টি আসনে মনোনয়ন চান আ. লীগের ৩৮ নেতা

bijoy71news
প্রকাশিত নভেম্বর ২১, ২০২৩
সুনামগঞ্জের ৫টি আসনে মনোনয়ন চান আ. লীগের ৩৮ নেতা

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে দ্বাদশ জাতীয় নির্বাচন। নির্বাচনে অংশ নিতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে দেশের বৃহত্তম রাজনৈতিক দল ক্ষমতাসীন আওয়ামী লীগ। ২১ নভেম্বর পর্যন্ত দলীয় মনোনয়নপত্র সংগ্রহ ও জমার তারিখ নির্ধারণ করে দিয়েছিল দলটি। হাওর অধ্যুষিত সুনামগঞ্জ জেলার ৫টি আসনে আওয়ামী লীগের পক্ষে নির্বাচনে অংশ নিতে দলের টিকেট চেয়েছেন ৩৮ জন নেতা। এরমধ্যে রয়েছেন এসব আসনের সংসদ সদস্যসহ কেন্দ্র ও জেলার প্রথম সারিরা নেতারা।

শনিবার, রবিবার এবং সোমবার বিকেল পর্যন্ত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত হয়ে জেলার পৃথক ৫ আসনে আওয়ামী লীগের মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা।

জেলার ৫টি আসনের মধ্যে সুনামগঞ্জ-১ (জামালগঞ্জ, তাহিরপুর, ধর্মপাশা, মধ্যনগর) আসনে দলীয় মনোনয়ন সংগ্রহ করে জমা দিয়েছেন ১২ জন। মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, আওয়ামী লীগের সাবেক যুগ্ম সচিব বিনয় ভূষণ তালুকদার ভানু, সুনামগঞ্জ জেলা শ্রমিক লীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগ নেতা মো. সেলিম আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট রনজিত সরকার, সুনামগঞ্জ-মৌলভীবাজার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও আওয়ামী কৃষক লীগের কেন্দ্রীয় মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামীমা আক্তার খানম, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাড. গোলাম কিবরিয়া, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড হায়দার চৌধুরী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আখতারুজ্জামান সেলিম, জেলা আওয়ামীলীগের মহিলা সম্পাদিকা সুখাইর রাজাপুর উত্তর ইউনিয়নের চেয়াম্যাম নাসরিন সুলতানা দীপা, আওয়ামী লীগ নেতা মো. মাহবুব খান, মো. রফিকুল ইসলাম তালুকদার, মো. নুরুল হাসান।

সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আওয়ামী লীগের মনোনয়নপত্র জমা দিয়েছেন ৭ জন নেতা। বর্তমান সংসদ সদস্য জয়া সেন গুপ্তা, শাল্লা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান চৌধুরী আবদুল্লাহ আল মাহমুদ (আল আমিন চৌধুরী)। তিনি সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছন। শাল্লা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অবনী মোহন দাস, আওয়ামী লীগ নেতা অনুকুল তালুকদার, সুবীর নন্দী দাস ও রিপা সিনহা, জেলা আওয়ামী লীগের সদস্য প্রদ্যোত কুমার তালুকদা মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর এবং দক্ষিন সুনামগঞ্জ উপজেলা) আসনে মনোনয়নপত্র জমা দিয়ছেন ৪ জন। এদের মধ্যে রয়েছেন বর্তমান সংসদ সদস্য ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য আজিজুস সামাদ ডন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহসভাপতি খায়রুল কবীর রুমেন ও যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক।

সুনামগঞ্জ-৪ (সদর-বিশ্বম্ভরপুর) আসনে আওয়ামী লীগের মনোনয়নপত্র জমা দিয়েছেন ৯ জন। তারা হচ্ছেন, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মতিউর রহমান, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সাবেক চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, সাধারণ সম্পাদক নোমান বখত পলিন, সাবেক সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, সাবেক সংসদ সদস্য অ্যাড. শামছুন্নাহার বেগম শাহানা রাব্বানী, জেলা যুবলীগের আহবায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোবারক হোসেন, জেলা আওয়ামী লীগের সাবেক মহিলা সম্পাদিক ও সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া।

সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারাবাজার) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৬ জন । তারা হচ্ছেন বর্তমান সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদব শামীম আহমদ চৌধুরী, আওয়ামী লীগ নেতা আব্দুস শহিদ মুহিত, মো. আখতার আহমদ, আনিসুজ্জামান মো. আজাদ ও এমডি মতিউর রহমান নানু।