• ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

উপাচার্যের মৃত্যুতে জবিতে তিন দিনের শোক, ক্লাস-পরীক্ষা বন্ধ

bijoy71news
প্রকাশিত নভেম্বর ১১, ২০২৩
উপাচার্যের মৃত্যুতে জবিতে তিন দিনের শোক, ক্লাস-পরীক্ষা বন্ধ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য ড. ইমদাদুল হকের মৃত্যুতে তিনদিনের শোক ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এসময় সকল ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে।

জানাজা শেষে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। আমরা শনি, রবি ও সোমবার তিনদিন শোক পালন করবো। এসময় সকল ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে ও পতাকা অর্ধনমিত রাখা হবে।

তিনি আরও বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবার মরহুমের আত্মার শান্তি কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। তার মতো গুণী ও একাডেমিশিয়ান ব্যক্তির হারিয়ে যাওয়া আমাদের জন্য অনেক বড় ক্ষতির কারণ।

উপাচার্যের প্রথম জানাজা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়৷ এ সময় ইউজিসির সদস্য ইউজিসির চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) ও সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক আইনুল ইসলাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক আবুল কালাম মো. লুৎফর রহমান, প্রক্টর অধ্যাপক মোস্তফা কামাল, রেজিস্ট্রার ওহিদুজ্জামান, শিক্ষক নেতৃবৃন্দ, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্রলীগের নেতাকর্মীসহ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা অশ্রুসিক্ত চোখে উপাচার্যকে বিদায় দেন।