• ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ইন্টারনেট সেবাদাতা চার প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল

bijoy71news
প্রকাশিত সেপ্টেম্বর ২৫, ২০২৩

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) চারটি ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারের (আইপিটিএসপি) লাইসেন্স বাতিল করেছে। একইসঙ্গে এসব কোম্পানির সঙ্গে কোনো চুক্তি বা কোনো ধরনের আর্থিক লেনদেন না করতে সবাইকে সতর্ক করেছে নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠানটি।

রবিবার বিটিআরসির লাইসেন্স শাখার পরিচালক মো. নুরুন্নবীর সই করা এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

লাইসেন্স বাতিল হওয়া প্রতিষ্ঠানগুলো হলো—আইডিয়া নেটওয়ার্ক অ্যান্ড কমিনিউকেশন, ডিজিটাল কানেকটিভিটি লিমিটেড, প্রিটি ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেড, সাদিয়া টেক লিমিটেড।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার (আইএসপি) লাইসেন্স বাতিল হওয়ায় ইন্টারনেট প্রোটোকল টেলিফোনি সার্ভিস প্রোভাইডার (আইপিটিএসপি) গাইডলাইনের ৩৫.৪ বিধান অনুযায়ী এ চার প্রতিষ্ঠানের আইপিটিএসপি লাইসেন্সও বাতিল করা হলো। তাদের কাছে থাকা বিটিআরসির ইস্যুকৃত লাইসেন্সের অধীনে যেকোনো কার্যক্রম পরিচালনা করা অবৈধ ও বাংলাদেশ টেলিযোগাযোগ আইন ২০০১ অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

এদিকে এ চার প্রতিষ্ঠানকে আইপিটিএসপি লাইনের সংশ্লিষ্ট সব কার্যক্রম থেকে বিরত থাকার জন্য নির্দেশ দিয়েছে বিটিআরসি। একই সঙ্গে আগামী ১০ দিনের মধ্যে তাদের কাছে থাকা ইস্যুকৃত লাইসেন্স বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনে জমা দেওয়ার নির্দেশও দেওয়া হয়।