• ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

এবার লড়বেন দুই খান?

bijoy71news
প্রকাশিত সেপ্টেম্বর ৮, ২০২১

বি৭১নি ডেস্ক ::
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচন হয়েছে ২০১৯ সালের ২৫ অক্টোবর। সে হিসেবে আগামী মাসেই চলমান কমিটির মেয়াদ পূর্ণ হচ্ছে। হবে নতুন নির্বাচন। আর এটিকে ঘিরে এফডিসি পাড়া এখন সরগরম।

বেশ কয়েকটি সূত্র জানাচ্ছে, এবারের নির্বাচনের ময়দানে ফিরছেন সাবেক সভাপতি ও শীর্ষ নায়ক শাকিব খান। তিনি গঠন করছেন নতুন প্যানেল। সেখানে তিনি সভাপতি আর চিত্রনায়িকা নিপুণ হবেন সাধারণ সম্পাদক।

অপর দিকে, বর্তমান সভাপতি মিশা সওদাগর এবার নির্বাচন করছেন না। তাই সভাপতি পদে মনোয়ার হোসেন ডিপজলকে নিয়ে সাধারণ সম্পাদক হিসেবে নতুন প্যানেলে তৈরি করতে চান জায়েদ খান।

খোঁজ নিয়ে জানা গেছে, বর্তমানে মিশা-জায়েদ প্যানেলটি আগের মতো অনুকূল পরিবেশে নেই। প্যানেল নিয়ে নানা অভিযোগ তাদের অবস্থা বেশ নড়বড়ে করে তুলেছে। এর মধ্যে আছে সদস্যপদ বাতিল, পরীমনি ইস্যু, জ্যেষ্ঠশিল্পীদের নাম ব্যবহার করে নানা ধরনের সুবিধা হাসিলসহ নানা অভিযোগ। তবে শিল্পীদের দুঃসময়ে পাশে থাকায় প্রশংসিত হয়েছিলেন তারা।

এদিকে, টানা তিনবার সভাপতি পদে বিজয়ী শাকিব খান। ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত সমিতির দায়িত্ব পালন করেছেন তিনি। শাকিব-নিপুণের প্যানেল থেকে দেখা মিলতে পারে মৌসুমী, ফেরদৌস, পূর্ণিমা, নিরবসহ নানা প্রজন্মের আরও কয়েকজন তারকার। সঙ্গে যোগ হতে পারে মিশা-জায়েদ প্যানেলের কয়েকজনও।