• ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বিএসএফের গুলিতে নিহত কিশোরের লাশ হস্তান্তর

bijoy71news
প্রকাশিত মার্চ ১৯, ২০২৪
বিএসএফের গুলিতে নিহত কিশোরের লাশ হস্তান্তর

মৌলভীবাজারের কুলাউড়ার শিকড়িয়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে নিহত বাংলাদেশি কিশোর পারভেজ হোসেন সাদ্দামের (১৫) মরদেহ হস্তান্তর করেছে বিএসএফ।

সোমবার (১৮ মার্চ) সন্ধ্যা ৬টায় উপজেলার চাতলাপুর চেকপোস্ট জিরো পয়েন্ট দিয়ে ভারতের ত্রীপুরা পুলিশ কুলাউড়া থানা পুলিশের কাছে লাশ হস্তান্তর করেন।

এসময় উপস্থিত ছিলেন, বিএসএফ এর সহকারী কমান্ডেন্ট অমিত ছন্দ্র, ত্রিপুরা পুলিশের এসডিপিও জয়ন্ত কর্মকার, ত্রিপুরা ইরানী থানার ওসি যতীন্দ্র দাশ, বাংলাদেশের কুলাউড়া থানার পরিদর্শক ক্যাশৈনু, বিজিবির কোম্পানী কমান্ডার সুবেদার আব্দুল মান্নান, কুলাউড়া থানার এসআই বিদ্যুৎ পুরকায়স্থ ও নিহতের পরিবারের সদস্যরা।

নিহত কিশোর পারভেজ হোসেন সাদ্দাম উপজেলার কর্মধা ইউনিয়নের মুড়ইছড়া নতুন বস্তি এলাকার আছকির আলীর ছেলে।

কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মহিবুল ইসলাম আজাদ বলেন,‌ ‘সন্ধ্যায় ভারতীয় পুলিশ লাশ হস্তান্তর করেছে। গতকাল নিহত কিশোর পারভেজ হোসেন সাদ্দাম ও আহত যুবক সিদ্দিক সিমান্ত অতিক্রম করেছিল। তাদের সাথে বিএসএফের এক সদস্যের বাকবিতন্ডা হয়। এ ঘটনাকে কেন্দ্র করে বিএসএফের গুলিতে পারভেজ হোসেন সাদ্দাম মারা যায়। আর তার লাশ বিএসএফ নিয়ে যায়।’

এর আগে গত রোববার দুপুর ২টার দিকে উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের শিকড়িয়া সীমান্ত এলাকায় সাদ্দাম ও ছিদ্দিক নামে দুজন যায়। সেখানে বিএসএফের সদস্যরা তাদেরকে লক্ষ্যে করে গুলি চালায়। এতে দুজনই আহত হন। তখন কিশোর সাদ্দামকে তাঁরা ধরে নিয়ে যায়। পরে সাদ্দাম আহত অবস্থায় মারা যান। গুলিবিদ্ধ ছিদ্দিককে স্থানীয়রা উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরন করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী মাহমুদ। তিনি বলেন, সন্ধ্যায় চাতলাপুর চেকপোস্ট দিয়ে ভারতীয় পুলিশ লাশ হস্তান্তর করেছে।