• ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি

জগন্নাথপুরে সেতুর সংযোগ সড়ক ধসে যানচলাচল বন্ধ

bijoy71news
প্রকাশিত মার্চ ৫, ২০২৪

সুনামগঞ্জের জগন্নাথপুর-শিবগঞ্জ-বেগমপুর সড়কের ঘোষগাঁও সেতুর সংযোগ সড়ক ধসে পড়েছে।

সোমবার (৪ মার্চ) সকালে সেতুর একাংশের মাটি নিচের দিকে ধসে পড়ায় সড়কে সবধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এতে করে জনদুর্ভোগ বেড়েছে।

এলাকাবাসী ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সূত্র জানায়, রোববার ওই সেতু এলাকায় কালিশংকর নামক জলাশয়ে মাছ ধরার জন্য শ্যালোপাম্প লাগিয়ে পানি সেচ করেন স্থানীয় এক ব্যক্তি। এতে করে সোমবার সকালের দিকে সেতুর সংযোগ সড়কের অধিকাংশ মাটি ধসে পড়ে যান চলাচলের অনুপযোগী হয়ে পড়ে।

ঘোষগাঁও গ্রামের বাসিন্দা রমজান আলী জানান, এ সড়ক দিয়ে রানীগঞ্জ, পাইলগাঁও, আশারকান্দি ইউনিয়নের লাখো মানুষ যাতায়াত করেন। মাছ ধরার জন্য পানি সেচ করায় সেতুর সংযোগ সড়কের মাটি ধসে পড়ে সরাসরি যান চলাচল বন্ধ হয়ে গেছে। যেকারণে যাত্রীরা সীমাহীন ভোগান্তিতে পড়েছেন।

সিএনজি অটোরিক্সা চালক আবুল কালাম জানান, এ সড়ক দিয়ে জগন্নাথপুরের রানীগঞ্জ, পাইলগাঁও ও সৈয়দপুর ইউনিয়নবাসী যাতাযাত করে আসছেন। এছাড়াও এ সড়ক ব্যবহার করে মানুষজন বেগমপুর হয়ে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলের চলাফেলা করে থাকেন। সেতুর সংযোগ সড়ক ধসে যাওয়ায় সরাসরি যান চলাচল বন্ধ হয়ে গেছে। ফলে সেতুর দুই পাড় থেকে যান চলাচল করছে।

এলজিইডির জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী সোহরাব হোসেন জানান, সেতুর নিচের পানি সেচ করায় মাটি ধসে পড়েছে। ক্ষতিগ্রস্ত অ্যাপ্রোচ সংস্কারের উদ্যোগ নেয়া হচ্ছে।