• ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সংযুক্ত আরব আমিরাতে সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের ইফতার মাহফিল

bijoy71news
প্রকাশিত মার্চ ৩১, ২০২৪
সংযুক্ত আরব আমিরাতে সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের ইফতার মাহফিল

সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির উদ্যোগে প্রবাসী বাংলাদেশিদের নিয়ে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৯ মার্চ) শারজাহ বাংলাদেশ সমিতি বঙ্গবন্ধু হলরুমে ইফতারের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সিলেট বিভাগ দেশকে রেমিটেন্স আর প্রাকৃতিক সমপদে সমৃদ্ধ করেছে। এই ধারা অব্যাহত রাখতে আমিরাত থেকে সিলেটে সরাসরি বেসরকারি বিদেশি অন্য এয়ারলাইন্সের ফ্লাইট পরিচালনার দাবী জানিয়েছেন।

সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের সভাপতি আব্দুল করিম সি আই পি এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদের পরিচালনায় এবং যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল হক সুহেল এবং সাংগঠনিক সম্পাদক ইন্জিনিয়ার তৈয়ব আলি তালুকদারের যৌথ উপস্থাপনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশ কনসুলেটের কাউন্সিলর ও দূতালয় প্রধান আশফাক হোসেন। প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন বদরুল ইসলাম চৌধুরী সি আই পি।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পরিষদের পৃষ্ঠপোষক নজরুল ইসলাম চৌধুরী, বাংলাদেশ সমিতি শারজাহের সভাপতি এম এ বাসার, পরিষদের উপদেষ্টা আব্দুল লতিফ, উপদেষ্টা মুস্তাফিজুর রহমান চৌধুরী, উপদেষ্টা হারুনুর রশিদ, সিনিয়র সহ সভাপতি আব্দুল মান্নন, সিনিয়র সহ সভাপতি জি এম জায়গীরদার, সিনিয়র সহ সভাপতি নজরুল ইসলাম, সিনিয়র সহ সভাপতি আমিরুল ইসলাম চৌধুরী এনাম, সিনিয়র সহ সভাপতি নিজাম উদ্দিন, বাংলাদেশ সমিতির শারজাহের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক প্রকৌশলি করিমুল হক, মস্তফা মাহমুদ সহ আরো অনেকে। অনুষ্ঠানে স্বাগতিক বক্তব্য রাখেন আমিন হাসান খান। বক্তব্য রাখেন এম নাজমুল ইসলাম, আব্বাছ উদ্দিন, মাসুক আহমেদ,রাসেল আহমেদ, জুবের আহমেদ, আব্দুর রউফ সুয়েল, চুন্নু মিয়া, সালেদ আহমেদ তালুকদার, সুলতান আহমেদ, সুয়েল আহমেদ, খলিলুর রহিমান খলু, মাহমুদ হোসেন ও জিতু মিয়া সহ অনেকেই।

পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া ইফতার মাহফিলে দোয়া পরিচালনা করেন পরিষদের উপদেষ্টা আব্দুল লতিফ। অনুষ্ঠানে বারোহাল এলাকার একজন অসহায় প্রবাসিকে দেশে যাবার জন্য বিমান টিকেটের অর্থ প্রদান করা হয়।