• ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সামাজিক ন্যায়বিচারভিত্তিক দেশ বিনির্মাণে কাজ করছে সরকার: শ্রম প্রতিমন্ত্রী

bijoy71news
প্রকাশিত মার্চ ১৫, ২০২৪
সামাজিক ন্যায়বিচারভিত্তিক দেশ বিনির্মাণে কাজ করছে সরকার: শ্রম প্রতিমন্ত্রী

শ্রমজীবী মানুষের জন্য ন্যায্যতা ও সামাজিক ন্যায়বিচারভিত্তিক উন্নয়নের লক্ষ্যে বাংলাদেশ সরকার কাজ করছে বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. নজরুল ইসলাম চৌধুরী।

বুধবার (১৩ মার্চ) সুইজারল্যান্ডের জেনেভায় আন্তর্জাতিক শ্রম সংস্থার ৩৫০তম গভর্নিং বডির অধিবেশনে এ কথা বলেন তিনি।

নজরুল ইসলাম চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমগ্র জীবনের কর্ম ও দর্শন জুড়ে ছিল সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার স্বপ্ন। বঙ্গবন্ধুর স্বপ্নকে ধারণ করেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সামাজিক ন্যায়বিচারভিত্তিক বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, সরকারের উন্নয়ন পরিকল্পনার কেন্দ্রে রয়েছে, শ্রমজীবী মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা ও শোভন কর্মপরিবেশ নিশ্চিত করা।

এ সময় শ্রম প্রতিমন্ত্রী সামাজিক ন্যায়বিচারকে উপজীব্য করে এক নতুন বিশ্বব্যবস্থা গড়ে তোলার জন্য বহুপাক্ষিক কূটনীতিতে এ ধারণার যথাযথ প্রতিফলন করার ওপর গুরুত্ব আরোপ করেন।

সম্মেলনে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, জেনেভায় নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধিসহ মন্ত্রণালয় অধীনস্থ অন্যান্য দপ্তর ও স্থায়ী মিশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

উল্লেখ্য, ২০২৫ সালে অনুষ্ঠেয় বিশ্ব সামাজিক সম্মেলনের মাধ্যমে আন্তর্জাতিক শ্রম সংস্থার মূলনীতিগুলো বহুপাক্ষিক কূটনৈতিক সংস্থাসমূহে জোরালোভাবে তুলে ধরতে বিভিন্ন প্রস্তাব নিয়ে অধিবেশনে গুরুত্ব দিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।