• ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

কার উদ্দেশ্যে যুবলীগ নেতা জাকিরের স্ট্যাটাস

bijoy71news
প্রকাশিত নভেম্বর ২২, ২০১৮

 ‘শক্তি দেখাতে নিজ গ্রুপে উপগ্রুপ সৃষ্টি করেন নেতারা’

বিজয়৭১নিউজ ::
সিলেট মহানগর যুবলীগের সিনিয়র সদস্য ও মহানগর ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সদস্য জাকিরুল আলম জাকির তাঁর নিজ ফেইসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। এই স্ট্যাটাস নিয়ে চলছে নানা মন্তব্য। হচ্ছে সিনিয়র নেতাদের মাঝেও আলোচনা। প্রশ্ন দেখা দিয়েছে কোন সিনিয়র নেতাকে দায়ী করে-এমন স্ট্যাটাস লিখেছেন জাকির।
পাঠকদের জন্য জাকিরুল আলম জাকিরের দেয়া স্ট্যাটান হুবুহু প্রকাশ করা হলো ‘নেতায় নেতায় ঐক্যের চাইতে কর্মীদের মধ্যে ঐক্য প্রয়োজন, কারণ দিনশেষে আমরা দেশরত্নের সৈনিক’
আওয়ামী লীগের মাঝে গ্রুপিংয়ের কারণ নেতারা। নেতারাই কর্মীদের আকৃষ্ট করেন গ্রুপের আকার বাড়াতে। অন্যান্য গ্রুপের সাথে নিজ শক্তি দেখাতে নিজ গ্রুপে উপগ্রুপ সৃষ্টি করেন নেতারাই (গ্রুপের প্রধান নেতা, উপগ্রুপের নেতাকর্মীদের কাছে, একজনের বিরুদ্ধে আরেকজনের কথা বলেন। এতে করে একই বলয়ের হয়েও একজন আরেকজকে সহযোগিতার বদলে অসহযোগিতা করে)। কারণ নিজ বলয়ে উপগ্রুপ বৃদ্ধি করলে উপগ্রুপের নেতাদের মধ্যে কর্মী সংগ্রহের প্রতিযোগিতা হয়। মেধাবিত্তিক প্রতিযোগিতার বদলে শুরু হয় পেশীশক্তির প্রতিযোগিতা।
উপগ্রুপ পর্যায়ে হানাহানি থেকে সেটা গড়ায় অন্যগ্রুপের দিকে। হানাহানি মারামারি মামলা হামলা করার কারণে ক্ষতিগ্রস্ত হয় কর্মীরা। শেষমেষ হয়ত বৃহত্তর স্বার্থে নেতারা নেতারা মিলে যাবেন! আর কর্মীদের ভান্ডারে জমা হয় শুধুই লোকসানের হিসাব। যে কর্মীকে দিয়ে আরেক কর্মীর বাড়ি ভাঙচুর করিয়েছিলেন, হাত পা ভেঙে দিয়েছিলেন, কাটাকাটি করিয়েছিলেন, একজনকে দিয়ে আরেকজনের নামে মামলা দিয়েছিলেন, তাদের মিলন কীভাবে হবে বলতে পারেন???
তাই আসুন নেতাদের মিলনের আগেই কর্মীরা মিলে যাই। আমরা আমাদের দায় শিকার করে একে অন্যের সাথে মিশে যাই। কর্মী-কর্মীর মাঝে মিলন দেখা এখন সময়ের দাবি। নিজেদের ভুলের অবসান করে দলের স্বার্থে দেশের স্বার্থে প্রিয় নেত্রীর স্বার্থে কর্মীদের মধ্যে সমঝোতা দরকার। কর্মীদের একমাত্র নেতা দেশরত্ন শেখ হাসিনা আর মার্কার নাম ‘নৌকা’। মনে রাখতে হবে বৃহত্তম এই দলে কর্মীদের সংখ্যাই বেশি আর তাই প্রিয় নেত্রী নিজে বলেছেন, কর্মীরাই দলের প্রান। তাই আসুন আমরা সকল কর্মীরা মিলেমিশে ‘নৌকা’র বিজয় নিশ্চিত করতে কাজ করি। নৌকার বিজয় মানেই শেখ হাসিনার বিজয়। প্রিয় নেত্রী ক্ষমতায় না থাকলে নেতাদের কিছু না হলেও আমাদের মতো কর্মীদের কী অবস্থা হবে একবার ভেবে দেখুন???