• ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

শাহজালাল বিমানবন্দরে আজ থেকে রাতে বিমান উঠা-নামা বন্ধ

bijoy71news
প্রকাশিত অক্টোবর ১, ২০২৪
শাহজালাল বিমানবন্দরে আজ থেকে রাতে বিমান উঠা-নামা বন্ধ

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের রানওয়ে আজ ১ অক্টোবর থেকে থেকে ১৪ অক্টোবর প্রতিদিন রাতে সাড়ে ৩ ঘণ্টা করে বন্ধ থাকবে।

রক্ষণাবেক্ষণ কাজের জন্য এই রানওয়ের কার্যক্রম ও ফ্লাইট অপারেশন বন্ধ থাকবে। এ সময় সব ধরনের ফ্লাইট ওঠানামা বন্ধ থাকবে।

বিমান বন্দরটির নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে তিনি জানান, রানওয়েতে আইএলএস ক্যাটাগরি-২ সংক্রান্ত রক্ষণাবেক্ষণ কাজের জন্য আগামী ১৪ দিন রাত ১টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত রানওয়ের কার্যক্রম ও ফ্লাইট অপারেশন বন্ধ থাকবে। ওই সময়ে সব ফ্লাইটের অবতরণ ও উড্ডয়ন কার্যক্রম স্থগিত থাকবে। ফলে ফ্লাইট সূচিতে পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে।

তিনি আরো জানান, রানওয়ে রক্ষণাবেক্ষণ কাজের অংশ হিসেবে রানওয়ে সেন্টারলাইন লাইটস, টাচ ডাউন জোন লাইটস, ইন্টলেশন অব স্টপওয়ে, লাইটিং সিস্টেম ফর রানওয়ে-১৪ এবং ৩২ এর কাজ করা হবে। এ ব্যাপারে সংশ্লিষ্ট সব এয়ারলাইন্স ও সংস্থাকে জানাতে ইতোমধ্যে নোটাম জারি করা হয়েছে।

তিনি জানান, সব এয়ারলাইনস ও সংস্থাকে জানাতে এরইমধ্যে এসব তথ্য জানানো হয়েছে। বিমানবন্দর কর্তৃপক্ষ এ বিষয়ে সকল এয়ারলাইনস ও স্টেকহোল্ডারদের সঙ্গে সমন্বয় করে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে। এ ছাড়া যাত্রীদেরকে তাদের ফ্লাইট সম্পর্কে অগ্রিম জানাতে এয়ারলাইনসগুলোকে নির্দেশনাও দেওয়া হয়েছে।

এর আগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনালের নতুন হাইস্পিড কানেকটিং ট্যাক্সিওয়ে নির্মাণ কাজের জন্য ২০২২ সালের ১০ ডিসেম্বর থেকে ২০২৩ সালের ১০ জুন পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ২টা পর্যন্ত রানওয়ে বন্ধ করা হয়েছিল।