• ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ , ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ঢামেক থেকে আবারও ভূয়া নারী চিকিৎসক আটক

bijoy71news
প্রকাশিত জুন ২১, ২০২৪
ঢামেক থেকে আবারও ভূয়া নারী চিকিৎসক আটক

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে মুনিয়া খান রোজা (২৫) নামে এক ভুয়া চিকিৎসককে গত বছরের ডিসেম্বরে আটক করে সেখানে দায়িত্বরত আনসার সদস্যরা। এবার একই হাসপাতাল থেকে রিপা আক্তার নামে আরও এক ভুয়া চিকিৎসককে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ জুন) সন্ধ্যা ৬টার দিকে হাসপাতালের ২১২ নম্বর ওয়ার্ডের গাইনি বিভাগ থেকে তাকে আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেডিকেলের আনসার প্লাটুন কমান্ডার (পিসি) মো. মিজানুর রহমান বলেন, সন্ধ্যার দিকে হাসপাতালের পুরাতন ভবনে গাইনি বিভাগে ওই নারী অ্যাপ্রোন পরা অবস্থায় ঘোরাফেরা করছিলেন। এতে আমাদের আনসার সদস্যদের সন্দেহ হয়। পরে নারী আনসার সদস্যরা তাকে চ্যালেঞ্জ করলে স্বীকার করেন যে তিনি চিকিৎসক নন।

রিপা আক্তার জানান, তিনি একটি ওষুধ কোম্পানিতে চাকরি করেন। এক আত্মীয়কে দেখার জন্য ঢাকা মেডিকেলে এসেছেন বলে দাবি করেন। পরে আত্মীয়ের নাম বলতে পারেননি। একপর্যায়ে রিপা স্বীকার করেন, নিউমার্কেট থেকে অ্যাপ্রোন কিনে ঢামেকে আসেন।

ঢাকা মেডিকেলের উপ-পরিচালক (অর্থ ও স্টোর) ডা. মো. খালেকুজ্জামান খান বলেন, রিপা আক্তার নামে এই ভুয়া চিকিৎসককে আমাদের আনসার সদস্যরা আটক করেন। এরপর তাকে জিজ্ঞাসাবাদে তিনি বিষয়টি স্বীকার করেন। পরে তাকে আমরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পে হস্তান্তর করি।

আটক ওই নারী কামরাঙ্গীরচর এলাকায় থাকেন। তার গ্রামের বাড়ি পটুয়াখালী জেলার বাউফল থানায় বলে জানান ডা. মো. খালেকুজ্জামান।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বলেন, ওই নারীকে শাহবাগ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এর আগে গত বছরের ডিসেম্বরে ঢামেক থেকে মুনিয়া খান রোজাকে (২৫) আটক করা হয়। পরে চিকিৎসক পরিচয়ে প্রতারণার অভিযোগে তার বিরুদ্ধে মামলা হয়। সেই মামলায় তাকে কারাগারে পাঠান আদালত। বর্তমানে তিনি জামিনে মুক্ত আছেন।