• ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ , ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

বিদেশে পালিয়ে থাকা সাবেক ডিআইজির চিঠি

bijoy71news
প্রকাশিত জুন ১৮, ২০২৪
বিদেশে পালিয়ে থাকা সাবেক ডিআইজির চিঠি

পুলিশের সাবেক আইজি বেনজীর আহমেদ দেশের বাইরে থেকে একটি চিঠি পাঠিয়েছেন। তাতে রাজধানীর উত্তরার পাশেই বিরুলিয়ার অবস্থিত বোট ক্লাবের প্রেসিডেন্টের দায়িত্ব রুবেল আজীজকে হস্তান্তর করা হয়েছে। বেনজীরের অবর্তমানে উপদেষ্টা রুবেল আজীজকে ভারপ্রাপ্ত প্রেসিডেন্টের দায়িত্ব নেওয়ার অনুরোধ জানান তিনি।

চিঠিতে বেনজীর আহমেদ বলেন, জরুরী প্রয়োজনে এখন তিনি দেশের বাইরে রয়েছেন। এ কারণে এই ক্লাবের কার্যক্রম পরিচালনা করা সম্ভব হচ্ছে না। তিনি দেশে এসে দায়িত্ব নেওয়ার আগ পর্যন্ত ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে রুবেল আজীজ যেন দায়িত্ব নেন। পরে তিনি দেশে এসে দায়িত্ব বুঝে নেবেন।

রুবেল আজিজ ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমান উপদেষ্টা। তিনি পারটেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক।

সম্প্রতি একটি দৈনিকের প্রতিবেদনে সাবেক পুলিশ প্রধান বেনজীর আহমেদের বিপুল সম্পদের কথা তুলে ধরা হয়। এ খবর প্রকাশ হওয়ার পর সাবেক পুলিশ প্রধান বেনজীরের বিপুল অবৈধ সম্পদের অভিযোগ অনুসন্ধান করতে দুদকের কাছে আবেদন করেন সংসদ সদস্য ব্যারিস্টার সায়েদুল হক সুমন। এর পরপরই বেনজীর আহমেদের বিপুল অবৈধ সম্পত্তির অভিযোগের অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট করেন আইনজীবী সালাউদ্দিন রিগ্যান।

এই দুই ঘটনার পর গত ১৮ এপ্রিল দুদকের সভায় সাবেক এই পুলিশ প্রধানের অবৈধ সম্পদ অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়া হয়। আর এর জন্য তিন সদস্যের তদন্ত কমিটিও গঠন করে দুদক।

গত ২৩ মে দুদকের আবেদনের প্রেক্ষিতে বেনজীর আহমেদের সব ব্যাংক হিসাব ফ্রিজ (অবরুদ্ধ) এবং গোপালগঞ্জ ও কক্সবাজারের তাঁর ৮৩টি দলিলের সম্পত্তি ক্রোকের আদেশ দেয় আদালত। আর ২৬ মে বেনজীরের স্ত্রী জিশান মির্জা, বড় মেয়ে ফারহিন রিস্তা বিনতে বেনজীর এবং ছোট মেয়ে তাহসিন রাইসা বিনতে বেনজীরের নামে থাকা বিভিন্ন সম্পত্তির দলিল, ঢাকায় ফ্ল্যাট ও কোম্পানির আংশিক শেয়ার ক্রোকের নির্দেশ দেওয়া হয়।

বেনজীর ও তাঁর পরিবারের সদস্যরা দেশের বাইরে রয়েছেন। গত ৬ মে বেনজীর আহমেদকে দুদকে তলব করেছিল দুদক।