• ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

শ্রমিকদের আটক, প্রতিবাদে সড়ক অবরোধ

bijoy71news
প্রকাশিত মে ১৬, ২০২৪
শ্রমিকদের আটক, প্রতিবাদে সড়ক অবরোধ

সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ করেছিল সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন।

বৃহস্পতিবার (১৬ মে) বিকাল সাড়ে ৫টার দিকে দক্ষিণ সুরমার তেলিবাজার-চন্ডিপুল এলাকার সড়ক অবরোধ করেন শ্রমিকরা। পরে সন্ধ্যা সোয়া ৭টার দিকে পুলিশের সাথে আলোচনার পর তারা অবরোধ প্রত্যাহার করেন।

জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল গফুর অবরোধের কারণ সম্পর্কে বলেন, ২০২১ সাল থেকে পরিবহন শ্রমিকদের কাছ থেকে চিকিৎসা ও ভাতা বাবদ ৩০ টাকা করে উত্তোলন করা হচ্ছে। বৃহস্প‌তিবার দক্ষিণ সুরমার তেলিবাজার এলাকায় টাকা উত্তোলনের সময় কয়েকজন পরিবহন শ্রমিককে আটকের চেষ্টা করে পুলিশ।

তিনি বলেন, এ ঘটনার প্রতিবাদে পরিবহন শ্রমিকরা তেলিবাজার-চন্ডিপুল এলাকা অবরোধ করেন। তবে পুলিশ প্রশাসনের সাথে আলাপের পর কর্মসূচি প্রত্যাহার করা হয়।

দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়ারদৌস হাসান বলেন, আমরা ঘটনাস্থলেই ছিলাম। এখন অবরোধ প্রত্যাহার করেছে শ্রমিকরা।

এদিকে, অবরোধের ফলে সিলেট-ঢাকা মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। হুমায়ুন রশীদ চত্বর-চন্ডিপুল থেকে দক্ষিণ সুরমার লালাবাজার পর্যন্ত দুই পাশে আটকা পড়ে যানবাহনগুলো। এতে চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা। এর আগেও এ বছরের ৬ ফেব্রুয়ারি সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ করেন শ্রমিকেরা।

উল্লেখ্য, গত ৬ ফেব্রুয়ারি দক্ষিণ সুরমার তেতলি পয়েন্টে সিলেট- ঢাকা মহাসড়ক অবরোধ করেছিল এই শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা।