• ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

চার দিনে সিলেটের ১৭৩ জন কিনলেন আ. লীগের মনোনয়ন, শেষ দিনে ২০

bijoy71news
প্রকাশিত নভেম্বর ২১, ২০২৩
চার দিনে সিলেটের ১৭৩ জন কিনলেন আ. লীগের মনোনয়ন, শেষ দিনে ২০

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য (এমপি) পদের জন্য চার দিন দলীয় মনোনয়ন ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ। নির্বাচনে লড়তে এই চার দিনে ঢাকা বিভাগ থেকে সবচেয়ে বেশি ক্ষমতাসীন দলটির ফরম কিনেছেন মনোনয়ন প্রত্যাশীরা।

এদিকে, সিলেট বিভাগের ক্ষেত্রে এ চিত্রটা ঠিক উল্টো। বিক্রির শুরুর দিন থেকে এখন পর্যন্ত সিলেট বিভাগ থেকে সবচেয়ে কম ফরম কিনেছেন মনোনয়ন প্রত্যাশীরা।

সোমবার (২০ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের মনোনয়ন ফরম বিক্রির বিভিন্ন বুথ থেকে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, গত ১৮ নভেম্বর (শনিবার) থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় মনোনয়ন ফরম বিক্রি করছে আওয়ামী লীগ। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আওয়ামী লীগের কার্যালয়ে আটটি বিভাগের জন্য ১০টি বুথ চালু করা হয়েছে।

মনোনয়ন ফরম বিক্রির বুথের সূত্র মতে- সোমবার বিকাল ৩টা পর্যন্ত ঢাকা বিভাগে সবচেয়ে বেশি ৬২৪টি মনোনয়ন ফরম বিক্রি করা হয়েছে। এছাড়া চট্টগ্রাম বিভাগে ৫৭১টি, খুলনা বিভাগে ৩৭৪টি, বরিশাল বিভাগে ২৩০টি, রংপুর বিভাগে ২৭৩টি, রাজশাহী বিভাগে ৩৬৪টি ও ময়মনসিংহ বিভাগে ২৬৮টি মনোনয়ন ফরম বিক্রি করা হয়েছে।

আর বিকাল ৪টা পর্যন্ত সিলেট বিভাগের জন্য সবচেয়ে কম ১৭৩টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

শেষ দিন সিলেট বিভাগের বিভিন্ন আসনের জন্য মনোনয়ন কিনেছেন ২০ জন। তারা হলেন- এস এম মুসলিম (হবিগঞ্জ-৪), মো. মোদাব্বির হোসেন (সিলেট-৬ ও মৌলভীবাজার-১), মো. ফখরুল ইসলাম চৌধুরী (সুনামগঞ্জ-১), মোহাম্মদ আশরাফুল ইসলাম (সুনামগঞ্জ-৩), মোহাম্মদ কামরুল ইসলাম (মৌলভীবাজার-২), কামাল হাসান (মৌলভীবাজার-২), সৈয়দা জোহরা আলাউদ্দিন (মৌলভীবাজার-৩), মোহাম্মদ হারুন-অর-রশিদ (সিলেট-২), মোহাম্মদ আকরাম খান (মৌলভীজার-৪), মোহাম্মদ সুয়েবুর রহমান (সুনামগঞ্জ-১), মো. শাহজাহান চৌধুরী (সিলেট-৪), ফখরুদ্দিন আলী আহমেদ (সিলেট-৫), এস এম রিয়াদ (হবিগঞ্জ-৪), এসডি মতিউর রহমান নানু (সিলেট-১), ফেরদৌসি সিদ্দিকা (সুনামগঞ্জ-৪), আব্দুল আহাদ চৌধুরী (মৌলভীবাজার-৩), মো. নুরুল ইসলাম @ নুর মিয়া (সিলেট-২), মো. আব্দুল মোমেন চৌধুরী (সুনামগঞ্জ-২) এবং মো. আরিফুল হাই রজিব (হবিগঞ্জ-৪)।