• ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

সরকার উপজেলা ও ইউনিয়ন পরিষদের মাধ্যমে সাহায্য দিচ্ছে : নির্বাচনি এলাকার মানুষকে নাহিদ

bijoy71news
প্রকাশিত মার্চ ৩০, ২০২০

করোনা প্রতিরোধে সবাইকে সচেতন থাকার আহবান জানিয়েছেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। নিজের ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে তিনি এই আহবান জানান।
এ সময় তিনি উল্লেখ করেন, বর্তমানে আমরা পৃথিবীর সকল মানুষ এক ভয়ংকর বিপদের সম্মুখীন। এধরণের বিপদ আতীতে কখনো ঘটেনি। করোনা ভাইরাসে প্রায় সকল দেশের মানুষ আক্রান্ত হচ্ছেন এবং অনেক মানুষ মৃত্যু বরণ করছেন। অনেক মানুষ সুস্থও হচ্ছেন।

আইডিতে তিনি উল্লেখ করেন, এই রোগের এখনো কোনো প্রতিষেধক আবিষ্কার হয়নি। কোনো চিকিৎসা এখনো নেই। তাই কেউ যাতে করোনা ভাইরাসে আক্রান্ত না হন সেই জন্য বিশেষজ্ঞদের দেয়া পরামর্শ সকলে মেনে চলতে হবে। এসব পরামর্শ প্রতিদিন টেলিভিশন ও অন্যান্য গণমাধ্যমে পাওয়া যাচ্ছে। এখন সবচেয়ে জরুরি হচ্ছে সবাইকে নিজ নিজ ঘরে অবস্থান করা। অতি জরুরি না হলে বাইরে যাবেন না। কারো সাথে মেলামেশা করবেন না।

নিম্ন আয় বা দৈনন্দিন রোজগার করে চলা মানুষের খুবই অসুবিধা হচ্ছে। এজন্য সরকার উপজেলা প্রশাসন ও স্থানীয় ইউনিয়ন পরিষদের মাধ্যমে সাহায্য দিচ্ছেন। অনেক স্বহৃদয় মানুষও সাহায্য সহযোগিতা করছেন। আপনারা নিজ নিজ ইউনিয়ন পরিষদের মাধ্যমে যাতে সাহায্য পান সেজন্য চেষ্টা করা হচ্ছে। যাদের পক্ষে সম্ভব তাঁরা অভাবগ্রস্থ মানুষকে সাহায্য করার জন্য অনুরোধ জানাচ্ছি।

তিনি উল্লেখ করে বলেন, ‘আমি প্রতিদিন গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলার নির্বাহী কর্মকর্তা (UNO) এবং ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা (OC) সহ সরকারি প্রশাসন এবং আওয়ামীলীগের নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করে যথাসাধ্য সহযোগিতার চেষ্টা করছি।’

সবশেষে তিনি বলেন, আপনারা সাবধানে থাকবেন। ঘরে অবস্থান করবেন। নিরাপদে থাকবেন। আল্লাহ সকলের সহায় হউন।
মহান আল্লাহর রহমতে ও সকলের সহযোগিতায় নিশ্চয়ই আমরা বিপদ কাটিয়ে উঠতে সক্ষম হবো।

নুরুল ইসলাম নাহিদ সংসদ সদস্য, সিলেট – ৬ ।