• ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

সিলেটে প্রবাসী আ. লীগ নেতা খুন : অন্ধকারে পুলিশ

bijoy71news
প্রকাশিত সেপ্টেম্বর ১, ২০১৮

নিজস্ব প্রতিবেদক ::

নগরীর ব্যস্ততম এলাকা জিন্দাবাজারে প্রকাশ্যে আওয়ামী লীগ নেতা হত্যার ঘটনায় এখন পর্যন্ত কোনো ক্লু উদ্ধার করতে পারেনি পুলিশ। এঘটনায় এখনো কাউকে আটকও করা হয়নি। মামলাও দেয়নি কেউ।

শুক্রবার রাতে জিন্দাবাজারে তাঁতিপাড়া গলির মুখে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে খুন হন কুয়েত আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম আব্দুল আহাদ। শনিবার দুপুরে ময়না তদন্ত শেষে নিহতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। পরে পরিবারের সদস্যরা মরদেহ গ্রামের বাড়ি মৌলভীবাজারের রাজনগরে নিয়ে যান।

এ ব্যাপারে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেন বলেন, মরদেহের দাফন শেষে রোববার আব্দুল আহাদের পরিবারের লোকজন সিলেটে এসে মামলা দায়ের করবেন।

তিনি বলেন, কি কি কারণে এই হত্যাকান্ড ঘটতে পারে তা আমরা খতিয়ে দেখছি। পূর্ববিরোধ রয়েছে কী না তাও খতিয়ে দেখছি। হত্যার ধরণ দেখে মনে হয়েছে হত্যাকারীরা পেশাদার খুনি হতে পারে।  ঘটনাস্থলের আশেপাশের সিসিটিভি ফুটেজ এখনো পাওয়া যায়নি বলে জানান ওসি।

সিলেটের জিন্দাবাজার এলাকার তাতিপাড়া গলির মুখে শুক্রবার রাত ১০টার দিকে সন্ত্রাসীরা ছুরিকাঘাতে আহত হন এস এম আব্দুল আহাদ। এতে তার পেট ও শরীরের বিভিন্নস্থান আঘাতপ্রাপ্ত হয়। গুরুতর আহত অবস্থায় তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। আব্দুল আহাদ রাজনগর উপজেলার করিমপুর গ্রামের মেদিনী মহলের নুর মিয়ার ছেলে।

বাংলাদেশ আওয়ামী লীগ কুয়েত শাখার সাংগঠনিক সম্পাদক এবং সিলেট বিভাগীয় লেখক ফোরাম কুয়েত শাখার সাধারণ সম্পাদক ছিলেন নিহত এস এম আব্দুল আহাদ।

তার পরিবারের সদস্যদের বরাত দিয়ে ওসমানী হাসপাতালে থাকা পুলিশ সদস্যরা জানিয়েছেন- বৃহস্পতিবার জেলা ও মহানগর আওয়ামী লীগের শোকসভায় যোগ দিতে সিলেটে এসেছিলেন আহাদ। রাতে তার বাড়িতে ফিরে যাওয়ার কথা ছিল।