• ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

সিলেটে শাড়ি-গরু-চিনিসহ দেড় কোটি টাকার পণ্য আটক

bijoy71news
প্রকাশিত অক্টোবর ৮, ২০২৪
সিলেটে শাড়ি-গরু-চিনিসহ দেড় কোটি টাকার পণ্য আটক

সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির পৃথক অভিযানে শাড়ি, গরু ও চিনিসহ প্রায় দেড় কোটি টাকার চোরাচালান পণ্য আটক করা হয়েছে।

মঙ্গলবার (৮ অক্টোবর) একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে অভিযানের বিষয়টি নিশ্চিত করেন সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোঃ হাফিজুর রহমান, পিএসসি।

বিজিবি সূত্রে জানা গেছে, সোমবার (৭ অক্টোবর) গোপন সংবাদের ভিত্তিতে সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির আওতাধীন বিভিন্ন বিওপির দায়িত্বপূর্ণ সীমান্তবর্তী এলাকায় পৃথক পৃথক অভিযান পরিচালনা করা হয়। অভিযানে টহলদল ৭৯৬ পিস ভারতীয় শাড়ি, ১৯ টি ভারতীয় গরু, ৬০৪০ কেজি ভারতীয় চিনি, ১২০ কেজি পোস্তদানা, ৩৩৭ কেজি জিরা, ১৮৬ বোতল ভারতীয় মদ, ১০ বোতল বিয়ার, ১টি মাহিন্দ্রা, বাংলাদেশি রসুন ২১৩৩ কেজিসহ অন্যান্য মালামাল আটক করতে সক্ষম হয়। যার সর্বমোট আনুমানিক বাজারমূল্য ১ কোটি ৪৫ লক্ষ ৩৪ হাজার ১শত টাকা।

এ বিষয়ে সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোঃ হাফিজুর রহমান, পিএসসি বলেন, ঊর্ধ্বতন সদরের নির্দেশনা অনুযায়ী সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধকল্পে বিজিবির আভিযানিক কার্যক্রম ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় সীমান্তবর্তী এলাকায় অভিযান পরিচালনা করে এইসব চোরাচালানী মালামাল আটক করা হয়। আটককৃত চোরাচালানী মালামাল স্থানীয় কাস্টমস এ জমা করা হবে।