• ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

ভারতে মহানবী (স.) কে নিয়ে অবমাননাকর মন্তব্য, পুরোহিত আটক

bijoy71news
প্রকাশিত অক্টোবর ৭, ২০২৪
ভারতে মহানবী (স.) কে নিয়ে অবমাননাকর মন্তব্য, পুরোহিত আটক

ভারতে মহানবী হযরত মোহাম্মদ (সাঃ)-কে নিয়ে অবমাননাকর মন্তব্যের অভিযোগে নরসিংহানন্দ নামে এক হিন্দু পুরোহিতকে আটক করেছে দেশটির পুলিশ। সে উত্তর প্রদেশের গাজিয়াবাদের দশনা দেবী মন্দিরের প্রধান পুরোহিতের দায়িত্বে রয়েছেন।

সম্প্রতি এক অনুষ্ঠানে তিনি মহানবীকে নিয়ে অশোভন মন্তব্য করেন, যা ব্যাপক বিতর্ক সৃষ্টি করেছে। এই বক্তব্যের পর সিহানি গেট থানায় তার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, শনিবার (৬ অক্টোবর) নরসিংহানন্দকে পুলিশ আটক করেছে। যদিও আনুষ্ঠানিকভাবে তার আটকের বিষয়ে পুলিশ এখনো কোনো ঘোষণা দেয়নি। তবে পুলিশের এক কর্মকর্তা নিশ্চিত করেছেন যে তাকে জিম্মায় নেয়া হয়েছে।

বিতর্কের সূত্রপাতের পর নরসিংহানন্দের মন্দিরে হামলা হয়েছে বলে দাবি করেছেন ক্ষমতাসীন বিজেপির এমএলএ নন্দ কিশোর গুরজার। তিনি হামলাকারীদের গুলি করে হত্যার আহ্বান জানান। তবে মন্দিরে হামলার কোনো প্রমাণ পাওয়া যায়নি বলে জানিয়েছে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।

সম্প্রতি ভারতে ইসলাম ও মহানবী (সাঃ)-কে নিয়ে বিভিন্ন পুরোহিত ও রাজনীতিবিদদের বিতর্কিত মন্তব্য করার ঘটনা বেড়েছে। এর ফলে ক্ষুব্ধ হয়ে দেশটির হাজার হাজার মুসলিম বিচার দাবিতে মুম্বাই অভিমুখে পদযাত্রা শুরু করেছেন। এই উত্তেজনাপূর্ণ পরিস্থিতির মধ্যেই নরসিংহানন্দের গ্রেপ্তারের ঘটনা ঘটলো।