• ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ , ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

আবারও ব্যাংক লুটের চেষ্টা, ডাকাতদের সাথে যৌথবাহিনীর গোলাগুলি

bijoy71news
প্রকাশিত এপ্রিল ৫, ২০২৪
আবারও ব্যাংক লুটের চেষ্টা, ডাকাতদের সাথে যৌথবাহিনীর গোলাগুলি

বান্দরবানের রুমার সোনালী ব্যাংকের ম্যানেজার নেজাম উদ্দিনকে উদ্ধারের পর দ্বিতীয়বারের মতো ব‌্যাংক লুটের চেষ্টাকালে থানচিতে ‘কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ)’ সন্ত্রাসীদের সঙ্গে যৌথবাহিনীর গোলাগুলির ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাতে থানচি বাজারের পার্শ্ববর্তী এলাকায় এই গোলাগুলির ঘটনা ঘটে। রাত সাড়ে ৮টার পর গোলাগুলির এ তথ্য পাওয়া গেছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ডাকাতরা দ্বিতীয়বা‌রের ম‌তো ব্যাংক লুটের চেষ্টা কর‌লে রাত ৮ টার পর থেকে থানচি বাজারের পার্শ্ববর্তী এলাকায় যৌথবাহিনীর সঙ্গে সন্ত্রাসীদের ব্যাপক গোলাগুলি হয়। প্রায় ঘণ্টাব্যাপী চলা গোলগুলির ঘটনা শেষ হয় রাত সাড়ে ৯ টার দিকে। এসময় গুলির শব্দে ভারি হয়ে যায় রাতের আকাশ। বিদ্যুৎ না থাকায় অন্ধকারে চেনা যায়নি সন্ত্রাসী গোষ্ঠীর সদস্যরা কারা।

তবে, ধারণা করা হচ্ছে কেএনএফ সন্ত্রাসীদের সঙ্গে এ গোলাগুলি চলছে। কারণ দুই দিন আগে কেএনএফ সন্ত্রাসীরা প্রকাশ্যে থানচি বাজারে এসে সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে হানা দিয়ে ১৭ লাখ টাকা লুট করে নিয়ে যায়। এরপর থেকে তাদের ধরতে অভিযানে নামে থানচি থানার পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তাই নিজেদের রক্ষার্থে পুলিশের সঙ্গে বন্দুক যুদ্ধে লিপ্ত হয় কেএনএফ সন্ত্রাসীরা। তবে এ ঘটনায় এখনও পর্যন্ত কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দীন। তিনি জানান, থানচির পাহাড়ে সন্ত্রাসীদের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর গোলাগুলির ঘটনা ঘটেছে। অন্ধকারে এই গোলাগুলির ঘটনা ঘটে বলে সন্ত্রাসীদের চেনা যায়নি।