• ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

‌সিলেট ম‌হিলা কা‌রিগ‌রি প্রশিক্ষণ কেন্দ্রে শিক্ষকদের সম্মাননা প্রদান

bijoy71news
প্রকাশিত মার্চ ১০, ২০২৪
‌সিলেট ম‌হিলা কা‌রিগ‌রি প্রশিক্ষণ কেন্দ্রে শিক্ষকদের সম্মাননা প্রদান

সিলেট ম‌হিলা কা‌রিগ‌রি প্রশিক্ষণ কেন্দ্রের শিক্ষকদের সম্মাননা প্রদান করা হয়েছে।

রোববার (১০ মার্চ) দুপুরে জনশ‌ক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব‌্যু‌রো (‌বিএমই‌টি) অধীসস্থ তিন মাসব‌্যাপী ড্রাই‌ভিং উইথ অটোমেকা‌নিক্স কোর্সের দশম ব‌্যা‌চ (জানুয়া‌রি-‌মার্চ) সমাপনকারী প্রশিক্ষণার্থীদের পক্ষ থেকে এ সম্মাননা প্রদান করা হয়।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অ‌তি‌থির বক্তব্যে সি‌লেট ম‌হিলা কা‌রিগ‌রি প্রশিক্ষণ কে‌ন্দ্রের প্রিন্সিপাল প্রকৌশলী আ‌সিফ আ‌জিজ ব‌লে‌ছেন, দে‌শের বেকারত্ব দূ‌র কর‌তে হ‌লে দক্ষ জনশ‌ক্তি গ‌ড়ে তুল‌তে হ‌বে। দেশের জনশক্তিকে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে সরকার কাজ করছে।
আমা‌দের যুবসমাজকে বোঝা না বানিয়ে সম্পদে পরিণত করার জন্য উন্নত দেশগুলোর কর্মকাণ্ড অনুসরণ করলেই বেকারত্ব নিরসন করা সম্ভব হ‌বে।

তি‌নি উন্নত রাষ্ট্র অ‌ষ্টে‌লিয়ার কথা তু‌লে ধ‌রে ব‌লেন, উন্নত দেশগুলোয় লক্ষ করলে দেখা যায়, অদক্ষ শ্রমিকদের দক্ষ করে তোলার জন্য ছয় মাস অথবা এক বছর মেয়াদি কোর্স করানোর মাধ্যমে দক্ষ ক‌রে তুলা হয়।আমাদের দেশের যুবসমাজ ও শ্রমিক‌দেরও দক্ষ ক‌রে গ‌ড়ে তু্ল‌তে সরকার নানামুখী সু‌যোগ সু‌বিধা রে‌খে‌ছে। সে সু‌যোগ কা‌জে লাগা‌তে হ‌বে।

তি‌নি ব‌লেন, বিশ্বে দক্ষ জনশক্তির চাহিদা মেটাতে সরকার কারিগরি শিক্ষাকে গুরুত্ব দিয়েছে। দেশ-‌বি‌দে‌শে সফলতা পে‌তে হ‌লে প্রশিক্ষ‌ণের মাধ‌্যমে দক্ষতা অর্জন কর‌তে হবে।

ড্রাই‌ভিং উইথ অ‌টো‌মেকা‌নিক্স প্রশিক্ষণ কোর্স প্রধান নাজিম হো‌সেন পলা‌শের সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠা‌নে বি‌শেষ অ‌তি‌থি ছি‌লেন, কা‌রিগ‌রি প্রশিক্ষণ কে‌ন্দ্রের ভাইস প্রিন্সিপাল প্রকৌশলী মো: খোর‌শেদ হো‌সেন মুন্না, ড্রাই‌ভিং প্রশিক্ষণ কো‌র্সের প্রশিক্ষক জা‌কির হো‌সেন, প্রশিক্ষক মো: আ‌মিনুল্লাহ, স্কীল্ড ওয়ার্কার মো: আলম মিয়া।

প্রশিক্ষণার্থী সাংবা‌দিক ইমরান আহম‌দের সঞ্চালনায় শুরু‌তে কালা‌মে পাক থে‌কে তেলাওয়াত ক‌রেন প্রশিক্ষণার্থী মো: নাজমুল হুদা ও হামদ প‌রি‌বেশনা ক‌রেন মো: রু‌বেল আহমদ।

অন‌্যা‌ন্যের ম‌ধ্যে বক্তব‌্য দেন ও উপ‌স্থিত ছি‌লেন, প্রশিক্ষণার্থী জা‌য়েদ আহমদ, র‌ফিকুল ইসলাম, রা‌হেল আহমদ, আব্বাস আলী, নোমান আহমদ, সু‌নিল দাস, ফয়ছল আহমদ, আবু হা‌নিফ, মান্না আহমদ, আ‌রিফ আহমদ, শবনম সু‌মি, সো‌নিয়া বেগম, তাহ‌মিনা জান্নাত প্রমুখ।

অনুষ্ঠান শে‌ষে দশম ব‌্যা‌চের প্রশিক্ষণার্থী‌দের পক্ষ থে‌কে শিক্ষকমন্ডলী‌দের হা‌তে সম্মাননা ক্রেস্ট তু‌লে দেয়া হয়।