• ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

সিলেটে অ ব রো ধে রাস্তায় গণপরিবহন বন্ধ, দু র্ভো গে যাত্রীরা

bijoy71news
প্রকাশিত নভেম্বর ২, ২০২৩
সিলেটে অ ব রো ধে রাস্তায় গণপরিবহন বন্ধ, দু র্ভো গে যাত্রীরা

বিএনপি-জামায়াতের ডাকা টানা তিনদিনের সড়ক, রেল ও নৌপথ অবরোধ কর্মসূচির শেষ দিন আজ বৃহস্পতিবার। তিন দিনের এ অবরোধের গত দুদিনের প্রথম দিন সিলেট ছিলো অনেকটা উত্তপ্ত। দ্বিতীয় দিন অর্থাৎ- গতকাল বুধবার (১ নভেম্বর) উত্তাপ অনেকটা কমে আসে। আর আজ বৃহস্পতিবার (০২ নভেম্বর) তৃতীয় দিন সিলেটে সকাল কাটছে শান্ত পরিস্থিতির মধ্য দিয়ে।

 

তবে সিলেট থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। নগরীর আশপাশ এলাকায় রিকশা, সিএনজিচালিত অটোরিকশা, নিত্যপণ্যবাহী ও ব্যক্তিগত গাড়ি সামান্য পরিমাণে চলছে। গণপরিবহনের জন্য ঘণ্টার পর ঘন্ট অপেক্ষা করতে দেখা গেছে অনেক যাত্রীদের। বাস স্ট্যান্ড এলাকায় অনেককেই দাঁড়িয়ে থাকতে দেখো গেছে। এতে চরম দুর্ভোগে দূরপাল্লার পড়েছেন যাত্রীরা।

 

নগরীতে হালকা চলাচল করছে রিকশা, সিএনজি চালিত অটোরিকশা ও লেগুনা। এতে জরুরি প্রয়োজনে ঘর থেকে বের হওয়া লোকজন পড়েছেন বিপাকে। অনেকেই পায়ে হেঁটে যাচ্ছেন তাদের গন্তব্যে।

 

এদিকে, অরোধের তৃতীয় দিন সকালে সিলেটের দক্ষিণ সুরমার নাজিরবাজার এলাকায় পীরবাড়ির রাস্তার মুখে সিলেট-ঢাকা মহাসড়কে ১৫-২০ জন ছাত্রদল-যুবদল নেতাকর্মী টায়ার জ্বালিয়ে অবরোধের চেষ্টা করলে খবর পেয়ে দ্রুত পুলিশ এসে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় পুলিশ একজনকে আটক করে থানায় নিয়ে যায়।