• ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

আজকের ম্যাচে যেমন হতে পারে ভারত-পাকিস্তানের একাদশ

bijoy71news
প্রকাশিত অক্টোবর ১৪, ২০২৩
আজকের ম্যাচে যেমন হতে পারে ভারত-পাকিস্তানের একাদশ

চলমান ওয়ানডে বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে উপমহাদেশের দুই চিরপ্রতিন্দ্বন্দ্বী দেশ ভারত ও পাকিস্তান। এই দুই দলের লড়াই দেখতে মুখিয়ে আছে পুরো ক্রিকেট বিশ্ব। দু’দলের র্যাংকিং আর সাম্প্রতিক ফর্মও দিচ্ছে জমজমাট লড়াইয়ের আভাস।

শনিবার (১৪ অক্টোবর) দুপুর ২টা ৩০ মিনিটে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপের ১২তম ম্যাচে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে জয়ের ধারা ধরে রাখতে বদ্ধপরিকর টিম ইন্ডিয়া। আর পাকিস্তানের লক্ষ্য এবার বিশ্বকাপের তৃতীয় জয় তুলে নেয়া। তবে দুদলই জয়ের জন্য সেরা একাদশ নিয়ে মাঠে নামবে।

ভারতীয় ওপেনার শুভমান গিল এখনও পুরোপুরি সুস্থ হয়ে উঠেননি বলে জানিয়েছে একাধিক গণমাধ্যম। ফলে আজও রোহিত শর্মার সঙ্গে ওপেনিংয়ে আসতে পারেন ইশান কিষাণ। এরপরে বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল মোটামুটি নিশ্চিত। এছাড়া অলরাউন্ডার হিসেবে প্রাধান্য পাবেন হার্দিক পান্ডিয়া ও রবীন্দ্র জাদেজা। আর বোলিংয়ে দেখা যেতে পারে রবিচন্দ্রন অশ্বিন, জাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ ও কুলদীপ যাদবকে।

এ দিকে পাকিস্তানের উদ্বোধনী জুটিতে আব্দুল্লাহ শফিক ও ফকর জামান মোটামুটি নিশ্চিত। এরপরে অধিনায়ক বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল এবং ইফতিখার আহমদের লাইন আপে হয়তো কোনো পরিবর্তন আসবে না। এরপরে অলরাউন্ডার হিসেবে দেখা যেতে পারে শাদাব খান, মোহাম্মদ নেওয়াজকে। বোলিংয়ে থাকতে পারেন হাসান আলী, হারিস রউফ ও শাহিন শাহ আফ্রিদি।

পাকিস্তানের সম্ভাব্য একাদশ: আব্দুল্লাহ শফিক, ফকর জামান, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতিখার আহমদে, শাদাব খান, মোহাম্মদ নেওয়াজ, হাসান আলী, হারিস রউফ ও শাহিন শাহ আফ্রিদি। ভারতের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিষাণ, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, জাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ ও কুলদীপ যাদব।