• ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

বাংলাদেশের বিপক্ষে ম্যাচকে কঠিন বলছে নিউজিল্যান্ড

bijoy71news
প্রকাশিত অক্টোবর ১২, ২০২৩
বাংলাদেশের বিপক্ষে ম্যাচকে কঠিন বলছে নিউজিল্যান্ড

ইংল্যান্ডের বিপক্ষে হার অনেকখানিই পিছিয়ে দিয়েছে বাংলাদেশকে। বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ১৩৭ রানের হারের সুবাদে নেট রানরেটেও এখন অনেকটাই পিছিয়ে টাইগাররা। বিপরীতে ফুরফুরে মেজাজে আছে নিউজিল্যান্ড। টানা দুইবারের রানারআপ দলটি এবারের বিশ্বকাপে পেয়েছে উড়ন্ত সূচনা। ইংল্যান্ডের সঙ্গেভ  ৯ উইকেটের জয়ের পর নেদারল্যান্ডসের বিপক্ষেও জয় এসেছে ৯৯ রানের ব্যবধানে।

এমন উড়তে থাকা নিউজিল্যান্ডের বিপক্ষে আগামীকাল শুক্রবার মাঠে নামবে বাংলাদেশ। ২০১৫ এবং ২০১৯ বিশ্বকাপে এই দলটির সঙ্গেই বেশ শক্ত প্রতিদ্বন্দ্বিতা উপহার দিয়েছিল তারা। যদিও ছোটখাটো ভুলের কারণে শেষ পর্যন্ত জয় হয়েছিল কিউইদের। আর ঘরের মাঠে সবশেষ সিরিজে হারলেও বাংলাদেশ এখন পর্যন্ত বেশ কয়েকবারই ভুগিয়েছে ব্ল্যাকক্যাপসদের।

বিষয়টিকে মাথায় নিয়েই বাংলাদেশের বিপক্ষে মাঠে নামতে চান নিউজিল্যান্ডের বোলিং কোচ শেন জার্গেনসন। ম্যাচভেন্যু চেন্নাইতে গতকাল (বুধবার) সাংবাদিকদের তিনি বলেন, ‘বাংলাদেশ বৈশ্বিক টুর্নামেন্টের ম্যাচগুলোতে নিজেদেরকে বেশ ভালোভাবে প্রমাণ করেছে। আমরা দলগতভাবে তাদেরকে বেশ সম্মান করি।

টাইগারদের অতীত পারফর্ম্যান্সের কথাও টেনে এনেছেন কিউই কোচ, ‘পূর্বে ঘরের মাঠে এবং নিউজিল্যান্ডে তারা আমাদের বিপক্ষে ভালো করেছে। কোনো সন্দেহ নেই এই ম্যাচটাও কঠিন ম্যাচ হতে যাচ্ছে। কারণ বৈশ্বিক টুর্নামেন্টে প্রত্যেক খেলোয়াড়ের মনোযোগ এবং ভালো করার তাড়না বেড়ে যায়। এটা বিশ্বকাপের একটি চরিত্র। বলার অপেক্ষা নেই কঠিন ম্যাচ হবে।’