• ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

যেসব ফোনে ভালো ক্যামেরা আছে

bijoy71news
প্রকাশিত অক্টোবর ৯, ২০২৩
যেসব ফোনে ভালো ক্যামেরা আছে

স্মার্টফোন কেনার ক্ষেত্রে সবাই ক্যামেরা কেমন তা দেখেন। ক্যামেরার কনফিগারেশন ভালো হলে সেই ফোন কেনার সিদ্ধান্ত নেন। অধিক মেগাপিক্সেলের ক্যামেরা যেসব ফোনে থাকে সেসব ফোনের কাটতি ভালো। 

বর্তমানে ক্যামেরা বলতে আর ডিএসএএলআর-এ সীমাবদ্ধ নেই মানুষ। এখন দুরন্ত সব স্মার্টফোনেই পাওয়া যায় দারুণ লেন্স ও সেন্সর।

সেরকমই সেরা ৫ ক্যামেরা স্মার্টফোনের খবর জানুন।

আইকিউওও জেড৭ 

আইকিউওও জেড৭ একটি ৫জি ফোন। এই ফোনে রয়েছে ৬.৩৮ ইঞ্চির অ্যামোলিড ডিসপ্লে। এছাড়াও রয়েছে মিডিয়াটেক ডায়মেনসিটি ৯২০ প্রসেসর। এই ফোনের দাম ২৫ হাজার টাকার মধ্যে। এই হ্যান্ডসেটে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা, সঙ্গে আছে ২ মেগাপিক্সেল পোর্ট্রেট লেন্স। স্মার্টফোনের সেলফি ক্যামেরা ১৬ মেগাপিক্সেল।

ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট

ওয়ানপ্লাসের নতুন ৫জি স্মার্টফোন নর্ড সিই ৩ লাইট। এই ফোন এবছরই বাজারে এসেছে। এতে অ্যামোলিড ডিসপ্লের বদলে মিলবে এলইডি প্যানেল। ৬.৭২ ইঞ্চির  ডিসপ্লে সাইজ। প্রসেসর রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫। তবে খেলা জমাবে এটির ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। ইউজার রেটিং অনুযায়ী, রাত্রিবেলা স্মার্টফোনের ক্যামেরা বেশি ভালো কাজ করে। সেলফি স্ন্যাপার রয়েছে ১৬ মেগাপিক্সেল।

স্যামসাং গ্যালাক্সি এম১৪ 

স্যামসাং গ্যালাক্সি এম১৪ মডেলের ফোনে রয়েছে ৬.৬ ইঞ্চির ডিসপ্লে। এতে আরও মিলবে ৬০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো ইউনিট। সামনে রয়েছে ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

মটো জি ৭২

মটো জি ৭২ একটি ৫জি স্মার্টফোন। যার দাম ২৫ হাজার টাকার মধ্যে। এই ফোনে ১০৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ পাবেন। সামনে দেওয়া হয়েছে ১৬ মেগাপিক্সেল সেলফি স্ন্যাপার। ব্যাকআপের জন্য হ্যান্ডসেটটিতে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি দেওয়া হয়েছে। এই ব্যাটারি চার্জ দেওয়ার জন্য ৩৩ ওয়াটের ফাস্ট চার্জার দিয়েছে লেনেভোর মালিকানাধীন মটোরোলা।

ভিভো টি২ প্রো 

খুব সম্প্রতি লঞ্চ হয়েছে ভিভোর এই স্মার্টফোন। এতে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন সাপোর্ট পাওয়া যাবে। রয়েছে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ভালো লেন্সের সঙ্গে রয়েছে ৫জি সাপোর্ট।